Home > নকিয়া ফোন পাওয়া যাবে না আর

নকিয়া ফোন পাওয়া যাবে না আর

নকিয়া ফোন পাওয়া যাবে না আর। জনপ্রিয় হ্যান্ডসেট প্রতিষ্ঠান নকিয়া। সম্প্রতি এইচএমডি গ্লোবালের মালিকানায় ব্যবসা পরিচালনা করছে। প্রতিষ্ঠানটির সিইও তার সাথে চেয়ারম্যান জিন-ফ্রাঙ্কোইস বারিল কিছু দিন আগে জানিয়েছেন নকিয়া ব্যতিরেকে ১টি স্বতন্ত্র স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে কোম্পানিকে প্রতিষ্ঠা করা হচ্ছে। অর্থাৎ, এবার আর নকিয়া স্মার্টফোন পাওয়া যাবে না, সেই ফোনগুলোই এবার বাজারে এইচএমডি গ্লোবাল নামেই লঞ্চ করা হবে।


লিঙ্কডইনে এইচএমডির কর্ণধার বারিল লিখেছেন, ‘আমরা একটি আসল এইচএমডি ব্র্যান্ড প্রতিষ্ঠা করছি। আপনি এইচএমডি ব্র্যান্ডেড মোবাইল ডিভাইসের ১টি নতুন পোর্টফোলিও, সেই সঙ্গে নকিয়া ডিভাইস তার সাথে এক্সাইটিং নিউ পার্টনারদের সঙ্গে হেল্পের আশা করার জন্য পারেন।’
এখন নকিয়া ফোন মার্কেটপ্লেসে পাওয়া যায় ঠিকই। অথচ নকিয়া আর তাদের ফোন সৃষ্টি করে না। এই ব্র্যান্ডের লাইসেন্স এখন এইচএমডি গ্লোবালের হাতে।। বিগত বেশ কিছু বছর ধরে নকিয়া ফোনগুলো প্রস্তুত করছে এইচএমডি গ্লোবাল। একের অধিক পুরনো ফোন তারা বাজারে নতুন মোড়কে নিয়ে এসেছে। আবার, একের অধিক নিউ ফোনও নকিয়া ব্র্যান্ডিংয়ে প্রস্তুত করেছে সংস্থাটি। তা সত্ত্বেও এর মধ্যেই নকিয়া ব্র্যান্ড ফ্যানদের জন্য খানিক অস্বস্তির খোজ-খবর হাজির হয়েছে।


অন্য আর ১টি রিপোর্টে আবার জানানো হয়েছে, ইউপো ফাইলিং হতে আগেই ইঙ্গিত মিলেছিল এই ঘোষণা এইচএমডিই করতই। অর্থাৎ পূর্বপরিকল্পনা অনুসারেই এমনটা করছে এইচএমডি গ্লোবাল। শুরুতে নকিয়া ব্র্যান্ডের ছাতার তলায় এইচএমডি গ্লোবালের পরিচিতি সৃষ্টি করা এবং পরবর্তীতে এইচএমডি গ্লোবালকে ১টি স্বতন্ত্র স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে তুলে ধরা। ২০১৭ সালে এইচএমডি গ্লোবাল সর্বপ্রথম নকিয়া ব্র্যান্ডেড স্মার্টফোন লঞ্চ করে। সেই সময়েই আগমন হয় নকিয়া ৬ মডেলের নকিয়ামব এক প্রতিবেদনে জানিয়েছে, এইচএমডি তাদের নিজস্ব আরঅ্যান্ডডি সেটিংস করেছে, সফটওয়্যার, ডিস্ট্রিবিউশন এবং অপারেশনাল নেটওয়ার্কও তৈরি করেছে, যা ব্র্যান্ডের বৃদ্ধির রাস্তা প্রশস্ত করেছে। আর এইচএমডি গ্লোবালের এহেন পদক্ষেপ তাদের পরিকল্পনা নেওয়ার বিষয়টিই প্রতিফলিত করে। কারণ, এইচএমডির সাথে নকিয়া লাইসেন্সিং চুক্তির মেয়াদ সম্পন্ন হয়ে যাচ্ছে ২০২৬ সালে তার সাথে তারপরে সংস্থাটি সম্ভবত অন্য কোনও পার্টনারের অনুসন্ধান করবে। নকিয়া ফোন পাওয়া যাবে না আর।

সুত্রঃ দৈনিক জনকণ্ঠ

আরো পড়ুন

এই চাকরির জন্য প্রতিষ্ঠান আপনার কাছ থেকে কোন অর্থ চাইলে অথবা কোন ধরনের ভুল বা বিভ্রান্তিকর তথ্য দিলে আমরা দায়ী নয়। চাকরি পাওয়ার জন্য কোন ব্যাক্তি / প্রতিষ্ঠানকে অর্থ প্রদান করতে আমরা কাউকে উৎসাহিত করিনা। কোন প্রকার অর্থ লেনদেনের দায়িত্ব আমরা বহন করবো না।

Freshly
Spotlight