বেসরকারি চাকরিজীবীদের জন্য সুখবর

🌺 বেসরকারি চাকরিজীবীদের জন্য সুখবর।🌺

বেসরকারি চাকরিজীবী অ্যাকাউন্টধারীদের জন্য সুখবর দিল কর্মচারীদের ফিউচার ফান্ড ওরগেনাইজেশন অর্থাৎ ইপিএফও। অধুনা ইপিএফ মেম্বাররা সহজেই নাম, উদ্ভব তারিখ এবং লিঙ্গ সহ তাদের আইডি সামঞ্জস্যপূর্ণ ১১টি বিশদ হালনাগাদ করার জন্য উপযোগী হবেন। এর অর্থ হলো নাম, পিতার নাম বা অন্য কোনো তথ্যে ত্রুটি থাকলে, তা তারা সহজেই পরিবর্তন করতে সক্ষম হবেন। এর জন্য ইপিএফও ১টি স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি জারি করেছে।

ইপিএফ অ্যাকাউন্টধারীরা তাদের ব্যক্তিগত তথ্য আপডেট করার অ্যাডভান্টেজ পাওয়ার ফলে, জালিয়াতির ঝুঁকিও কমবে। ইপিএফও-তে জমা দেওয়া ইনফরমেশন তার সাথে দাবি করার সময় দাবি ফর্মে পূর্ণ করা ইনফরমেশন মেলে না, দাবি হয়ে যায়। তা সত্ত্বেও ইদানিং ইপিএফও ১টি সার্কুলার জারি করেছে যে ইপিএফ মেম্বাররা ১১টি বিবরণ সংশোধন বা হালনাগাদ করতে পারেন। যে বিবরণগুলো আপডেট করা যেতে পারে তার মধ্যে নাম, লিঙ্গ, উৎপত্তি তারিখ, পিতার নাম, সম্পর্ক, বৈবাহিক অবস্থা, যোগদানের তারিখ, ছাড়ার কারণ, চলে যাওয়ার তারিখ, জাতীয়তা তার সাথে আধার নম্বর অধিভুক্ত রয়েছে।

ইপিএফও সার্কুলার অনুসারে, ইপিএফ অ্যাকাউন্টধারককে প্রোফাইলের বিশদ সংশোধন করতে মেম্বার পরিষেবা পোর্টালে লগইন করার জন্য হবে। আবেদনটি পোর্টালেই করার জন্য হবে তার সাথে আপডেট বা পাল্টানো করতে হবে এমন তথ্য রিলেটেড প্রয়োজনীয় নথিগুলোও পোর্টালে আপলোড করতে হবে। এই নথিগুলো ফিউচারে রেফারেন্সের জন্য পোর্টালে রাখা হবে।

সূত্র ঃ দৈনিক জনকণ্ঠ

বেসরকারি চাকরিজীবীদের জন্য সুখবর

বেসরকারি চাকরিজীবীদের জন্য সুখবর

Career Counseling

আপনার মঙ্গল কামনায়

এই চাকরির জন্য প্রতিষ্ঠান আপনার কাছ থেকে কোন অর্থ চাইলে অথবা কোন ধরনের ভুল বা বিভ্রান্তিকর তথ্য দিলে আমরা দায়ী নয়। চাকরি পাওয়ার জন্য কোন ব্যাক্তি / প্রতিষ্ঠানকে অর্থ প্রদান করতে আমরা কাউকে উৎসাহিত করিনা। কোন প্রকার অর্থ লেনদেনের দায়িত্ব আমরা বহন করবো না।

Freshly
Spotlight