Home > শ্রম অধিদপ্তরে চাকরি

শ্রম অধিদপ্তরে চাকরি

,

শ্রম অধিদপ্তর বাংলাদেশের শ্রমবাজার নিয়ন্ত্রণের দায়িত্বে নিয়োজিত সরকারের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন একটি নিয়ন্ত্রক সংস্থা। ১৯৩১ সালে ব্রিটিশ রাজ শ্রম দপ্তর প্রতিষ্ঠা করে এবং ১৯৫৮ সালে পাকিস্তান সরকার একে অধিদপ্তরে উন্নীত করে।শ্রম অধিদপ্তর দেশের শ্রম ইউনিয়নগুলোর রেজিস্ট্রেশন করে থাকে। অধিদপ্তরের যেকোন আদেশের বিরুদ্ধে শ্রম আপিল ট্রাইব্যুনালে চ্যালেঞ্জ করা যায়।

  • ১. পদের নাম: কম্পিউটার অপারেটর
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি। কম্পিউটার মুদ্রাক্ষরিকে প্রতি মিনিটে বাংলায় ২৫ এবং ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।
    বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)
  • ২. পদের নাম: পরিসংখ্যান সহকারী
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গণিত, পরিসংখ্যান বা অর্থনীতি বিষয়ে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা সমমানের ডিগ্রি।
    বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)
  • ৩. পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারে দক্ষতা। সাঁটলিপিতে ইংরেজিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ৭০ এবং বাংলায় সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ৪৫ শব্দসহ সংশ্লিষ্ট বিষয়ে উত্তীর্ণ হতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ এবং ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে উত্তীর্ণ হতে হবে।
    বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)
  • ৪. পদের নাম: লাইব্রেরি সহকারী
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গ্রন্থাগারবিজ্ঞান, তথ্যবিজ্ঞান বা গ্রন্থাগার ব্যবস্থাপনা বিষয়ে স্নাতক বা সমমানের ডিগ্রি।
    বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)
  • ৫. পদের নাম: পরিবার কল্যাণ পরিদর্শিকা
    পদসংখ্যা: ১১
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি। স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে হাসপাতাল বা ক্লিনিকে পরিবার কল্যাণ পরিদর্শিকা হিসেবে অন্যূন দুই বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
    বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)
  • ৬. পদের নাম: অডিওভিজ্যুয়াল অপারেটর
    পদসংখ্যা:
    যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে ইলেকট্রনিক বিষয়ে অন্যূন ছয় মাসের ট্রেড কোর্স উত্তীর্ণ। কম্পিউটার অপারেটিংসহ মাল্টিমিডিয়া প্রজেক্টর চালনায় দক্ষতা থাকতে হবে।
    বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)
  • ৭. পদের নাম: ফার্মাসিস্ট
    পদসংখ্যা:
    যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে ফার্মাসিস্ট হিসেবে এক বছরের প্রশিক্ষণসহ এক বছরের কাজের অভিজ্ঞতা।
    বেতন স্কেল: ৯,৭০০-২৩,৪৯০ টাকা (গ্রেড-১৫)
  • ৮. পদের নাম: নার্স
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে নার্সিং বিষয়ে ডিপ্লোমা।
    বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)
  • ৯. পদের নাম: গাড়িচালক
    পদসংখ্যা:
    যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। হালকা ড্রাইভিং লাইসেন্সসহ সংশ্লিষ্ট কাজে অন্যূন তিন বছরের অভিজ্ঞতা।
    বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)
  • ১০. পদের নাম: ডিসপেনসারি অ্যাটেনডেন্ট
    পদসংখ্যা:
    যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে কোনো হাসপাতালে ওয়ার্ড বয় হিসেবে এক বছরের কাজের অভিজ্ঞতা।
    বেতন স্কেল: ৮,৫০০-২০,৫৭০ টাকা (গ্রেড-১৯)
  • ১১. পদের নাম: অফিস সহায়ক
    পদসংখ্যা: ১৭
    যোগ্যতা: এসএসসি বা সমমান পাস।
    বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)
  • ১২. পদের নাম: আয়া (নারী)
    পদসংখ্যা:
    যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। সংশ্লিষ্ট কাজে এক বছরের অভিজ্ঞতা।
    বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)
  • ১৩. পদের নাম: নিরাপত্তা প্রহরী
    পদসংখ্যা:
    যোগ্যতা: অষ্টম শ্রেণি বা জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমান পাস।
    বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)
  • ১৪. পদের নাম: পরিচ্ছন্নতাকর্মী
    পদসংখ্যা:
    যোগ্যতা: অষ্টম শ্রেণি বা জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমান পাস।
    বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)
  • যেসব জেলার প্রার্থীর আবেদনের প্রয়োজন নেই: ১ থেকে ৯ নম্বর পদের জন্য মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, গোপালগঞ্জ, মাদারীপুর, রাজবাড়ী, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, ময়মনসিংহ, শেরপুর, ব্রাহ্মণবাড়ীয়া, খাগড়াছড়ি, জয়পুরহাট, পাবনা, সিরাজগঞ্জ, নাটোর, গাইবান্ধা, লালমনিরহাট, পঞ্চগড়, ঠাকুরগাঁও, বরিশাল, নড়াইল, কুষ্টিয়া, রংপুর, মাগুরা, ঝালকাঠি ও মৌলভীবাজার জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই।
  • ১০ থেকে ১৪ নম্বর পদের জন্য মানিকগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, গোপালগঞ্জ, জামালপুর, লক্ষ্মীপুর, পাবনা, দিনাজপুর, লালমনিরহাট, নীলফামারী, খুলনা, মাগুরা, বাগেরহাট, পিরোজপুর, চাঁদপুর, পটুয়াখালী ও বরগুনা জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী সব পদে আবেদন করতে পারবেন।
  • আবেদন যেভাবে
    আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে যেকোনো টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে কল অথবা alljobs_query@teletalk.com.bd বা dg.dol@gmail.com ঠিকানায় ই-মেইলে যোগাযোগ করা যাবে। এ ছাড়া টেলিটকের জবপোর্টালের ফেসবুক পেজে মেসেজের মাধ্যমেও যোগাযোগ করা যাবে। মেইল/মেসেজের সাবজেক্টে প্রতিষ্ঠান ও পদের নাম এবং ইউজার আইডি ও যোগাযোগের নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য শ্রম অধিদপ্তরের ওয়েবপোর্টাল বা এই ওয়েবসাইটে পাওয়া যাবে।

এই চাকরির জন্য প্রতিষ্ঠান আপনার কাছ থেকে কোন অর্থ চাইলে অথবা কোন ধরনের ভুল বা বিভ্রান্তিকর তথ্য দিলে আমরা দায়ী নয়। চাকরি পাওয়ার জন্য কোন ব্যাক্তি / প্রতিষ্ঠানকে অর্থ প্রদান করতে আমরা কাউকে উৎসাহিত করিনা। কোন প্রকার অর্থ লেনদেনের দায়িত্ব আমরা বহন করবো না।

Freshly
Spotlight